Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

বাগডোগরায় দু’টি বাইকের মুখোমুখি সংঘর্ষে মৃত ১, জখম ১ 

সংবাদদাতা, নকশালবাড়ি: শুক্রবার সকালে বাগডোগরার সিঙিঝোরায় এশিয়ান হাইওয়ে-২’র উপর দু’টি মোটর বাইকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে এক মোটর বাইক চালকের মৃত্যু হয়। অপরজন গুরুতর আহত হন। পুলিস জানিয়েছে মৃতের নাম বীরুপদ বিশ্বাস(৩৬)। তাঁর বাড়ি কেষ্টপুরের চৌপুকুরিয়াতে।  
বিশদ
গোয়ালপোখরের মজলিসপুরে গুলিবিদ্ধ যুবকের মৃত্যু
 

সংবাদদাতা, ইসলামপুর: গোয়ালপোখরের মজলিসপুরে গুলিবিদ্ধ হয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গুলি করে ওই যুবক আত্মঘাতী হয়েছেন। মৃতের নাম এহেরার আদিল(২৫)। মজলিসপুরেই তাঁর বাড়ি।  
বিশদ

পুরসভা দখল নিয়ে ইংলিশবাজারে আত্মবিশ্বাসী দেবশ্রী
 

বিএনএ, মালদহ: অবাধ ও শান্তিপূর্ণ ভোট হলে আসন্ন নির্বাচনে ইংলিশবাজার এবং পুরাতন মালদহ পুরসভার বোর্ড দখল করবে বিজেপি। রাজ্যের বহু পুরসভায় আমাদের দল ক্ষমতায় আসবে। বৃহস্পতিবার মালদহে ঝটিকা সফরে এসে একথা বলেন কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরী।  
বিশদ

শিলিগুড়ি পুরসভা দখল তৃণমূলের কাছে চ্যালেঞ্জ 

সুব্রত ধর, শিলিগুড়ি, বিএনএ: বিধানসভা ভোটের আগে সিপিএম নিয়ন্ত্রিত বামফ্রন্টের কব্জা থেকে শিলিগুড়ি পুরসভা ছিনিয়ে নেওয়াই তৃণমূল কংগ্রেসের কাছে বড় চ্যালেঞ্জ। শহরের বেহাল নাগরিক পরিষেবা নিয়ে সবর হলেও ঘাসফুল শিবির অনেকটাই অগোছাল অবস্থায় রয়েছে। 
বিশদ

গাড়ির ধাক্কায় যুবকের মৃত্যু ইংলিশবাজারে 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার রাতে ইংলিশবাজার বাইপাস এলাকায় গাড়ির ধাক্কায় সাইকেল আরোহী এক যুবকের মৃত্যু হয়। পুলিস জানিয়েছে, মৃতের নাম সনাতন মাহাত (৩৪)। তাঁর বাড়ি মালদহ থানার মোড়গ্রামে।  
বিশদ

ময়নাগুড়িতে প্রৌঢ়ের অস্বাভাবিক মৃত্যু 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার রাতে ময়নাগুড়ি থানার পুলিস ময়নাগুড়ির গোবিন্দনগর থেকে এক ব্যক্তির অস্বাভাবিক মৃতদেহ উদ্ধার করে। পুলিস জানিয়েছে, মৃতের নাম সুধীর চক্রবর্তী(৫৬)।  
বিশদ

গোয়ালপোখরে জমি বিবাদে জখম ৩ 

সংবাদদাতা, ইসলামপুর: বৃহস্পতিবার রাতে গোয়ালপোখর থানার শ্রীপুরে জমি বিবাদকে কেন্দ্র করে দুষ্কৃতীদের হামলায় এক মহিলা সহ তিনজন জখম হয়েছেন। ইসলামপুর মহকুমা হাসপাতালে জখমদের চিকিৎসা চলছে।  
বিশদ

চাঁচলে যুবতীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার 

সংবাদদাতা, পুরাতন মালদহ: শুক্রবার সকালে মালদহের চাঁচলের ভাগভাদো গ্রামে এক যুবতীর অস্বাভাবিক মৃত্যু হয়েছে। পুলিস সূত্রে জানা গিয়েছে, মৃতের নাম সুইটি খাতুন(১৮)।  
বিশদ

গঙ্গারামপুরে তৃণমূলের কর্মিসভা 

সংবাদদাতা, গঙ্গারামপুর: শুক্রবার গঙ্গারামপুর টাউন তৃণমূল কংগ্রেসের উদোগ্যে আগামী পুরসভা নির্বাচনকে সামনে রেখে কর্মিসভা হল। এদিন গঙ্গারামপুর শহরের দেবীকোর্ট ভবনে পুরসভার ১৮টি ওয়ার্ডের তৃণমূল কংগ্রেস কর্মীদের নিয়ে বৈঠক করা হয়। বৈঠকে উপস্থিত ছিলেন গঙ্গারামপুরের বিধায়ক গৌতম দাস, টাউন তৃণমূলের আহ্বায়ক অশোক বর্ধন।  
বিশদ

দিনহাটায় ছাত্র-যুব উৎসব

সংবাদদাতা, দিনহাটা: দিনহাটা পুরসভা এলাকার ছাত্র-যুবদের নিয়ে শুক্রবার পুরসভা ভিত্তিক দু’দিন ব্যাপী ছাত্র-যুব উৎসব শুরু হয়। এদিন দিনহাটার মহারাজা নৃপেন্দ্র নারায়ণ স্মৃতি সদনে ছাত্র-যুব উৎসবের উদ্বোধন করেন দিনহাটা পুরসভার চেয়ারম্যান উদয়ন গুহ। 
বিশদ

বালুরঘাট ল’ কলেজের পিছনে যুবককে শ্বাসরোধ করে খুন 

সংবাদদাতা, বালুরঘাট: বাড়ি থেকে ঢিল ছোঁড়া দূরত্বে থাকা মাঠ থেকে এক টোটো চালকের রক্তাক্ত মৃতদেহ উদ্ধারের ঘটনায় খুনের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার ডাঙা গ্রাম পঞ্চায়েতের পশ্চিম রায়নগরের এলাকার ল’ কলেজের পিছন থেকে পুলিস মৃতদেহ উদ্ধার করে। 
বিশদ

24th  January, 2020
ওয়ার্ড দখল করতে ঘুঁটি সাজাচ্ছে পদ্ম শিবির, বিরোধী দলে ভাঙন ধরাতে ছক কষা চলছে 
জলপাইগুড়ি পুরসভা

মনসুর হাবিবুল্লাহ  জলপাইগুড়ি, বিএনএ: জলপাইগুড়ি পুরসভায় ১৫টি ওয়ার্ডে জেতার লক্ষ্যে এখন থেকেই ঘুঁটি সাজাচ্ছে বিজেপি। ২৫টি ওয়ার্ড বিশিষ্ট জলপাইগুড়ি পুরসভায় বিজেপি এখনও পর্যন্ত হওয়া কোনও পুরভোটেই খাতা খুলতে পারেনি। কিন্তু এবার তারা ১৫টি ওয়ার্ডে জয়ী হবে ধরে নিয়ে এখন থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে।  
বিশদ

24th  January, 2020
যানজটে জেরবার ময়নাগুড়ি সদর, জনপ্রতিনিধিদের মাধ্যমে জেলাশাসককের কাছে আর্জি বাসিন্দাদের 

সংবাদদাতা, ময়নাগুড়ি: বৃহস্পতিবার ময়নাগুড়ি ফুটবল খেলার মাঠে সুভাষ উৎসব হয়। উৎসব উপলক্ষে সেখানে আসেন জলপাইগুড়ির জেলাশাসক অভিষেক তেওয়ারি, পুলিস সুপার অভিষেক মোদি সহ অন্যান্যরা। 
বিশদ

24th  January, 2020
রাজ্যের সঙ্গে রাজ্যপালের সংঘাতের ছায়া, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ে হল না সমাবর্তন অনুষ্ঠান 

সৌরভ পাল  শিলিগুড়ি, বিএনএ: রাজ্যপাল তথা আচার্য জগদীপ ধনকারের সঙ্গে রাজ্য সরকারের সংঘাতের ছায়া পড়েছে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়েও। ২০১৯ সালে বিশ্ববিদ্যালয় বার্ষিক সমাবর্তন অনুষ্ঠান করতে পারেনি। আদৌ এই সমাবর্তন অনুষ্ঠান করা যাবে কি না সেনিয়েই সংশয় প্রকাশ করছেন অনেকে। 
বিশদ

24th  January, 2020
আন্ডারপাস তৈরীর জন্য বন্ধই করে দেওয়া হলো রথবাড়ির রেলগেট, ভোগান্তির আশঙ্কা 

বিএনএ, মালদহ: বৃহস্পতিবার থেকে ইংলিশবাজার শহরের রথবাড়ি এলাকায় রেলের আন্ডারপাস তৈরির কাজ শুরু হয়। কাজের সুবিধার্থেই এদিন থেকে লেভেল ক্রসিং বন্ধ করে দেওয়া হয়েছে। ফলে এলাকার বাসিন্দাদের ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। জানা গিয়েছে, কাজ চলাকালীন অনির্দিষ্টকালের জন্য এই রেলগেট বন্ধ থাকবে। 
বিশদ

24th  January, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, কান্দি: বৃহস্পতিবার রাতে খবর পেয়ে বড়ঞা থানার শ্রীরামপুর গ্রাম থেকে আগ্নেয়াস্ত্র সহ এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিস। ধৃতের নাম সাদ্দাম শেখ। ওই গ্রামেই তার বাড়ি।   ...

জীবানন্দ বসু, কলকাতা: সংঘাতের আবহেই কি আগামীকাল রবিবার সাধারণতন্ত্র দিবসে রাজ্যপাল জগদীপ ধনকার ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখোমুখি হতে চলেছেন? সাংবিধানিক রীতি ও সৌজন্যের কারণেই কি তাঁদের দু’জনকে কাল পাশাপাশি দেখা যাবে? ...

দাভোস, ২৪ জানুয়ারি: ভারতকে হিন্দু রাষ্ট্র হিসেবে গড়ে তোলার প্রচেষ্টায় গণতন্ত্রকে ‘ধ্বংসের মুখে’ ঠেলে দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৃহস্পতিবার দাভোসের ওয়ার্ল্ড ইকনমিক ফোরাম-এর মঞ্চ থেকে ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: উৎপাদন কম থাকায় দাম বাড়ছে হু হু করে। সেকারণেই কুমোরটুলিতে শোলার বদলে সরস্বতী প্রতিমার সাজে ব্যবহার বাড়ছে জরির অলঙ্কারের। মৃৎশিল্পীদের কথায়, প্রতিমা তৈরির সরঞ্জামের দাম লাফিয়ে বাড়ছে। এর মধ্যে যদি প্রতিমা শোলার অলঙ্কারে সাজাতে হয়, তাহলে ঢাকের ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

ব্যবসাসূত্রে উপার্জন বৃদ্ধি। বিদ্যায় মানসিক চঞ্চলতা বাধার কারণ হতে পারে। গুরুজনদের শরীর-স্বাস্থ্য নিয়ে সচেতন থাকা ... বিশদ


ইতিহাসে আজকের দিন

জাতীয় ভোটদাতা দিবস
১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম
১৮৫৬: সমাজসেবক ও লেখক অশ্বিনীকুমার দত্তের জন্ম
১৮৭৪: ইংরেজ লেখক সামারসেট মমের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৫১ টাকা ৭২.২১ টাকা
পাউন্ড ৯১.৯৮ টাকা ৯৫.৩২ টাকা
ইউরো ৭৭.৩৮ টাকা ৮০.৩৩ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৭১০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৬২৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,২০৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫৫/২৪ রাত্রি ৪/৩২। শ্রবণা ৫৫/৩৩ রাত্রি ৪/৩৬। সূ উ ৬/২২/৭, অ ৫/১৫/৩১, অমৃতযোগ দিবা ১০/০ গতে ১২/৫৩ মধ্যে। রাত্রি ৭/৫২ গতে ১০/৩০ মধ্যে পুনঃ ১২/১৪ গতে ২/০ মধ্যে পুনঃ ২/৫২ গতে ৪/৩৭ মধ্যে। বারবেলা ৭/৪৩ মধ্যে পুনঃ ১/১০ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৩/৫৪ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৫৪ মধ্যে পুনঃ ৪/৪৪ গতে উদয়াবধি। 
১০ মাঘ ১৪২৬, ২৫ জানুয়ারি ২০২০, শনিবার, প্রতিপদ ৫২/৪৫/৪২ রাত্রি ৩/৩১/৩১। শ্রবণা ৫৪/৮/১ শেষরাত্রি ৪/৪/২৬। সূ উ ৬/২৫/১৪, অ ৫/১৪/৮, অমৃতযোগ দিবা ৯/৫৮ গতে ১২/৫৭ মধ্যে ও রাত্রি ৭/৫৮ গতে ১০/৩৩ মধ্যে ও ১২/১৬ গতে ১/৫৮ মধ্যে ও ২/৫০ গতে ৪/৩৩ মধ্যে। কালবেলা ৭/৪৬/২১ মধ্যে ও ৩/৫৪/২ গতে ৫/১৪/৮ মধ্যে, কালরাত্রি ৬/৫৪/১ মধ্যে ও ৪/৪৬/২০ গতে ৬/২৪/৫৫ মধ্যে। 
২৯ জমাদিয়ল আউয়ল  

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল  
মেষ: দাম্পত্যজীবন শুভ। বৃষ: উপার্জন ভাগ্য শুভাশুভ মিশ্রিত। মিথুন: কথাবার্তায় সংযত না ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে 
জাতীয় ভোটদাতা দিবস১৮৫০: অভিনেতা অর্ধেন্দু শেখর মুস্তাফির জন্ম১৮৫৬: সমাজসেবক ও ...বিশদ

07:03:20 PM

পদ্মভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী মনহর পারিক্কর, ব্যবসায়ী আনন্দ মহিন্দ্রা ও ভেনু শ্রীনিবাসন, ব্যাডমিন্টন খেলোয়াড় পিভি সিন্ধু, নাগাল্যান্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী এস সি জমির এবং জম্মু ও কাশ্মীরের রাজনৈতিক ব্যক্তিত্ব মুজাফ্ফর হোসেন বেগ 

09:18:00 PM

পদ্মবিভূষণ পাচ্ছেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী অরুণ জেটলি, স্বরাজ, জর্জ ফার্ণান্ডেজ, বক্সার মেরি কম, মরিশাসের প্রাক্তন প্রধানমন্ত্রী অনিরুদ্ধ জগন্নাথ 

09:13:00 PM

 পদ্মশ্রী পাচ্ছেন কঙ্গনা রানউত, একতা কাপুর, আদনান সামি এবং করণ জোহর

09:07:04 PM

ম্যাচ চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার, ম্যাচ ফি কাটা হল বেন স্টোকসের
জোহানেসবার্গ টেস্ট চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহারের অপরাধে ইংল্যান্ডের খেলোয়ার বেন ...বিশদ

08:05:00 PM